প্রশিক্ষণ কর্মশালা

আল-জামি‘আহ আস-সালাফিয়্যাহ, ০১-৩০ জুন, ২০২০ : গত ১ জুন থেকে নিবরাস ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত ৪টি শিক্ষা প্রতিষ্ঠান আল-জামি‘আহ আস-সালাফিয়্যাহ, ডাঙ্গীপাড়া, রাজশাহী (বালক ও বালিকা শাখা) ও আল-জামি‘আহ আস-সালাফিয়্যাহ, রূপগঞ্জ, নারায়ণগঞ্জ (বালক ও বালিকা শাখা)-য়  একযোগে একটি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। উক্ত প্রশিক্ষণে সম্মানিত শিক্ষকবৃন্দ, মাসিক আল-ইতিছামের সকল স্টাফ ও জামি‘আহর সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীগণ অংশগ্রহণ করেন। উক্ত কর্মশালায় প্রশিক্ষণের বিষয়বস্তু ছিল- কুরআন তিলাওয়াত শুদ্ধকরণ, বাংলা বানান ও যতিচিহ্ন, কম্পিউটার (এমএস ওয়ার্ড, এক্সেল ও পাওয়ার পয়েন্ট), মাকতাবা শামেলা ও জামেউ খাদিমিল হারামাইন লিস সুন্নাহ আন-নাবাবিয়্যাহ, সফ্ট স্কিল ডেভেলপিং/পারসোনাল ডেভেলপমেন্ট এবং শিক্ষকদের মান উন্নয়নে বিভিন্ন টপিকের উপর একাধিক সেমিনার।

প্রশিক্ষণে প্রশিক্ষণ প্রদান করেন, বরিশাল মডেল স্কুল এন্ড কলেজের সহকারী অধ্যাপক মোহাম্মাদ মোস্তফা কামাল, ডেল্টা কোচিং সেন্টারের প্রতিষ্ঠাতা পরিচালক আব্দুল আহাদ, ক্বারী ইবরাহিম, বাকী বিল্লাহ মাদানী ও আব্দুল্লাহ বিন আব্দুর রাযযাক।

প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণ মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রশিক্ষণার্থী শিক্ষকমন্ডলী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন। প্রশিক্ষণার্থীগণ এ প্রশিক্ষণ থেকে খুবই উপকৃত হন। নিজের শনৈঃ শনৈঃ উন্নতির জন্য প্রশিক্ষণের যে বিকল্প নেই, তা এ প্রশিক্ষণের মাধ্যমে প্রমাণিত হয়। এককথায়, প্রশিক্ষণটি অত্যন্ত সফলভাবে শেষ হয়।